You are currently viewing ১৬ বছর বয়সেই ১.৪৪ কোটি গুগুলে

১৬ বছর বয়সেই ১.৪৪ কোটি গুগুলে

১৬ বছর বয়সেই ১.৪৪ কোটি গুগুলে :চণ্ডীগড়ের বাসিন্দা ১৬ বছরের কিশোর হরশিত শর্মাকে এবার বছরে ১.৪৪ কোটি টাকা পারিশ্রমিকে চাকরি দিল গুগল। জানা গিয়েছে, এমাসের শেষে গুগলের গ্রাফিক ডিজাইনিং টিমে যোগ দেবে ওই কিশোর।

১৬ বছর বয়সেই ১.৪৪ কোটি গুগুলে
হরশিত শর্মা

হরশিত, গভার্নমেন্ট মডেল সিনিয়র সেকেন্ডারি স্কুলের ছাত্র। গুগলে যোগ দেওয়ার পর একবছর ট্রেনিং পিরিয়ডে থাকবে সে। হরশিতের সঙ্গে এই চাকরির বিষয়ে যোগাযোগ করা হলে, সে জানায়, সবসময়ই অনলাইনে চাকরির খোঁজ করত সে। এবছর মে মাসে গুগলে এই চাকরির জন্যে আবেদন করে হরশিত। তারপর অনলাইনে ইন্টারভিউ নেয় সংস্থা। ছোট থেকে গ্রাফিক ডিজাইনিংয়ে আগ্রহ ছিল হরশিতের। তার ডিজাইন করা পোস্টার দেখেই গুগল তাকে এই চাকরির প্রস্তাব দেয় বলে জানা গিয়েছে।

অপর এক সূত্রের দাবি, হরশিতের কাজ দেখে খুশি হয়ে, গত জুনেই তাকে অ্যাপয়েন্টমেন্ট লেটার পাঠায় গুগল। প্রসঙ্গত, স্কুলজীবনেই বলিউড ও হলিউড তারকাদের পোস্টার ডিজাইন করে প্রায় ৪০ থেকে ৫০ হাজার টাকা রোজগার করেছে হরশিত।

হরিয়ানার কুরুক্ষেত্রের বাসিন্দা হরশিত। একাদশ শ্রেণীতে তথ্য প্রযুক্তি নিয়ে পড়াশোনা করেছিল সে। কিশোরের বাবা-মা দুজনেই পেশায় স্কুলশিক্ষক। তবে বিশ্ববিখ্যাত এই অনলাইন জায়েন্টের গ্রাফিক ডিজাইনার পদে চাকরি পাওয়ার আগে, প্রধানমন্ত্রীর ডিজিটাল ইন্ডিয়া প্রকল্পের অধীনে বিভিন্ন কাজ করে সাত হাজার টাকা পুরস্কার জিতেছিল হরশিত।