You are currently viewing ছবির দুনিয়ায় বিপ্লব ঘটাতে গুগলের মিনি ক্যামেরা

ছবির দুনিয়ায় বিপ্লব ঘটাতে গুগলের মিনি ক্যামেরা

ছবির দুনিয়ায় বিপ্লব : ফোনের পড়ে গুগল এবার বাজারে এবার মিনি ক্যামেরা। এটির নাম দেওয়া হয়েছে, গুগল ‘ক্লিপস ক্যামেরা’। এই ক্যামেরাটি মূলত তৈরি করা হয়েছে ব্যক্তি কিংবা পরিবারের যে কোন মূহুর্ত খুব দ্রুত ক্যাপচার করতে ক্যামেরাটি আনছে গুগল। হাই টেকনোলজিতে তৈরি এ ক্যামেরাটির অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে, এটি আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের মধ্য দিয়ে মানুষকে শণাক্ত করতে পারবে এবং নিজ থেকেই সিদ্ধান্ত নিতে পারবে কখন ভিডিও বা ছবি তোলা শুরু করতে হবে।

আকারে অত্যন্ত ছোট হওয়ায় এটির মাধ্যমে খুব সহজে ছবি তোলা বা ভিডিও করা যাবে। গুগল বলছে, এর মাধ্যমে পরিবারের অসাধারণ মুহুর্তগুলো সহজেই ক্যাপচার যাবে।ছবির দুনিয়ায় বিপ্লব

এই ক্যামেরায় তোলা ছবি ও ভিডিও গুগলের পিক্সেল ফোনে একটি অ্যাপসের মাধ্যমে সহজেই দেখা যাবে। আর মানুষের গোপনীয়তা রক্ষার্থে এতে কোন মাইক্রোফোন রাখা হয়নি। এটির মাধ্যমে মূলত কোন দৃশ্য বা মুহুর্ত ধরা যাবে। এটির দাম করা হয়েছে ২৪৯ মার্কিন ডলার। শুরুতে শুধু মার্কিন যুক্তরাষ্ট্রেই এটি পাওয়া যাবে, এরপর অন্যান্য জায়গায় সংগ্রহ করতে পারবে আগ্রহীরা। তবে এটি কখন বাজারে আসবে সে ব্যাপারে সংস্থার তরফ থেকে এখনও কিছু জানানো হয়নি।

অন্য কিছু জানতে : :  চাকুরীর খবর  ::  টেকনোলোজিক্যাল নিউজ  ::